বরগুনার আমতলী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাহিদুল ইসলাম জুয়েল তালুকদারের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দা রিকশা চালক নুরুল ইসলাম। রবিবার সকাল ১১টায় বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

লিখিত বক্তব্যে নুরুল ইসলাম বলেন, তিনি রিকশা চালিয়ে পরিবারের জীবিকা নির্বাহ করেন। থাকেন পৈত্রিক ভিটায়।

তিনি আরও অভিযোগ করেন, আমতলী পৌরসভার মুসলিম গোরস্থান রোড পানির ট্যাংকি এলাকায় তার রেকর্ডিয় জমি দখলের জন্য নানা পায়তারা করছে ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল ইসলাম জুয়েল তালুকদার। ওই জমি বাবদ জুয়েল তার (নুরুল ইসলাম) কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানানোয় নাচনপাড়া এলাকায় তার বসতবাড়ির জমিতে আ. সোবাহান ও লিপি বেগমকে জোড় পূর্বক ঘর উঠিয়ে দেয় কাউন্সিলর।

এতে বাধা দিলে নুরুল ইসলাম নানাভাবে হুমকি দেয় এবং মামলা দিয়ে ফাঁসানোর ভয় দেখায়। এ নিয়ে বাড়াবাড়ি করলে তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়া হয় বলে অভিযোগ করেন নুরুল ইসলাম। এ ঘটনায় বরগুনা পুলিশ সুপারের কাছে প্রতিকার চেয়ে আবেদন করেন তিনি। অভিযোগ দায়ের করায় ক্ষিপ্ত হয়ে হত্যার হুমকি দেয় কাউন্সিলর।

অভিযোগের বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে কাউন্সিলর জাহিদুল ইসলাম জুয়েল তালুকদার বলেন, রিকশা চালক নুরুল ইসলাম আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করার টাকা কোথায় পেল। ওর কাছে ১০ লাখ টাকা চাঁদা চাওয়া তো দূরের কথা, ওর তো কোন চালানই (অর্থ) নেই। এ বিষয়ে অধিকতর খোঁজ নিতে তিনি সরেজমিন পরিদর্শনের আহ্বান জানান।